|| এখন খবর (Bengali: বেঙ্গল নিউজ) is the first 24X7 online news daily portal - dedicated to entire Bengali speaking region. ||

প্রিন্ট করুন

Bachhan family with Sharukh and bollywood light up in Film Festival

 নভেম্বর 10, 2014 কোলকাতায় ইন্টারন্যাশানাল ফিল্ম ফেস্টিভ্যালের সুচনা হলো। অনুষ্ঠানে উপস্হিত ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যাণার্জি এবং অভিনেতা অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, শাহরুখ খান, রাইমা সেন, অভিষেক বচ্চন, ঐশ্বরিয়া রাই বচ্চন, প্রসেনজিত চট্টোপাধ্যায়, এবং রঞ্জিত মল্লিক ও সিনেমাশিল্প জগতের অনেক সনামধন্য কলাকুশলীরা।



বাঙালির সিনেমার জন্য এতো উদ্মাদনা প্রিয় সেলিব্রেটিদের একটু কাছ থেকে দেখা যে সব কিছুকে ছাড়িয়ে গেল। লাইট - ক্যামেরা - এ্যাকশন কোনো কিছুর ই কম ছিলো না নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে, হাজার হাজার দর্শকদের উপস্হিতি কে সাক্ষী রেখে কোলকাতার ফিল্ম ফেস্টিভ্যাল ২০ বছরে পা রাখল।
প্রদীপ জালিয়ে উদ্বোধন করলেন সিনেমা জগতের বিগ-বি অমিতাভ বচ্চন। কোলকাতা মঞ্চ অমিতাভময় হয়ে গেল।




      পার্কাশানিস্ট বিক্রম ঘোষ, ভোকালিষ্ট রশিদ খান, এবং ঊষা উথুপের গানে এক অদ্‌ভুত মাযাবী আচ্ছাদনে ছেয়ে দিল ফিল্ম ফেস্টিভ্যালের উদ্ধোধনি অনুষ্ঠানের এই স্বর্ণালি সন্ধাটা।
জয়া বচ্চন বললেন "এটা আমাদের জন্য নিজেদের পরিবারের অনুষ্ঠানের মতোই হয়ে গেছে"।
ঐশ্বরিয়া বললেন " আমাদের পরিবারের প্রতি আপনাদের আর্শিবাদ ভালোবাসার জন্য অনেক অনেক ধন্যবাদ"। 




পুরষ্কারপাপ্ত অস্ট্রেলিয়ান চলচ্চিত্র পরিচালক পল কক্সবাজার উপস্হিত ছিলেন। পল কক্সবাজার বললেন
“I thought I was in a soccer field,” ( এতো দর্শক ,বাঙালিদের এতো উদ্মাদনা দেখে উনি বললেন আমি তো ভাবছিলাম আমি কোনো এক ফুটবল খেলা দেখতে এসেছি)
“When you see a film on the big screen you realise the true power of the cinema,” (যখন বড়ো পর্দায় সিনেমা দেখবে তোমরা তখন ই সিনেমার আসল রহস্য বুঝতে পারবে)।

৬০ টি দেশ হতে ১৩৭ টি ছবি নিয়ে এই কোলকাতা ইন্টারন্যাশানাল ফিল্ম ফেস্টিভ্যাল শুরু হয়েছে ১০ই নভেম্বর থেকে ১৭ই নভেম্বর পর্যন্ত্য।
৪০ দেশের আন্তজাতিক প্রতিনিধিরা ১৫ ভাগে বিচার করবেন তাদের মাপকাটি তে কোন ছবি কোন দিক দিয়ে শ্রেষ্ঠ আসন লবে। ১৩ টি বাংলা ছায়াছবি সহ ৩১ টি ভারতীয় ছায়াছবি এই ইন্টারন্যাশানাল ফিল্ম ফেস্টিভ্যালে অংশগ্রহন করেছে, এবার দেখা যাক কার কপালে কি আছে কোন ছবি ছিনিয়ে নিয়ে যাবে শ্রেষ্টোওরের শ্রীরোপা।

No comments:

Post a Comment

পেজ টি এতবার দেখা হয়েছে